Breaking News

Breaking

মাধ্যমিক ২০১৯ গণিত সাজেশন - Madhyamik Mathematics Suggestion 2019









সাজেশন একটা ছাত্রের কাছে খুবই গুরুত্বপূর্ণ যেটা একটা ছাত্রের জীবন বদলে দিতে পারে । তাই প্রত্যেকেই একটা ভালো সাজেশন চাই নিজেদের প্রস্তুতি নেবার জন্য বা আরো ভালো করে Prepare করবার জন্য ।
এটা তাদের জীবনকে অনেকটা বদলে দেয় সাথে সাথে তাদের অনেকটা সময় কমিয়ে দেয় । সেই জন্য আমরা প্রত্যেক বছরই মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক এর কিছু সাজেশন প্রস্তুতি করি যেটা বিভিন্ন অভিজ্ঞ শিক্ষক দ্বারা তৈরি করা হয় । এবং সেটা ছাত্রদের কাছে শূন্য টাকার বিনিময়ে পৌঁছে দেয়া হয় এই ওয়েবসাইটের মাধ্যমে ।
আগের বছরের প্রশ্ন পত্রের নমুনা এবং তার Pattern খুবই গুরুত্বপূর্ণ । সেগুলিও ছাত্রদের খুব ভালোভাবে অনুসরণ করতে হবে । ছাত্রছাত্রীরা আগের বছরের প্রশ্নপত্র গুলিও এখান থেকে পেয়ে যেতে পারেন । এই ওয়েবসাইটের নিচে লিংক দিয়ে দেয়া হবে । মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক এর বিভিন্ন বিষয়ের সাজেশন ছাত্র-ছাত্রীরা নিজেদের প্রস্তুতির জন্য ফলো করতে পারে।
সাজেশন বিষয় : গণিত
শ্রেণি : মাধ্যমিক বা Secondary
পরীক্ষার তারিখ : 18 february 2019
পরীক্ষার সময় : 11: 45AM থেকে 3PM
সাজেশন  ভাষা : বাংলা
সাজেশন common : 80 percent


আপনি কোন বইয়ের দোকান থেকে বা ওপেন মার্কেট থেকে কিছু সাজেশন পেতে পারেন  । সেগুলো খুবই costly হয়ে থাকে অনেক সময় । আমাদের ওয়েবসাইট থেকে ছাত্রছাত্রীরা বা শিক্ষকেরাও এই সাজেশনটি সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারে, যেটা তাদের Board exam এর জন্য খুবই গুরুত্বপূর্ণ  । আমরা এখানে গণিত ছাড়াও আরো অনেক বিষয়ের সাজেশন ই আপলোড করে থাকি ।
WBBSE বোর্ডের রুটিন থেকে মাধ্যমিক গণিত পরীক্ষা হবে 18 february 2019 ।
লিখিত পরীক্ষা: 90 নাম্বার 1,2,3,4,5 নম্বরের প্রশ্ন থাকবে । এক নম্বরের কোশ্চেনগুলো হবে MCQ টাইপের বা শুন্যস্থান পূরণ কিংবা সত্য-মিথ্যা নির্বাচন ।
মৌখিক পরীক্ষা : 10 নম্বর
মাধ্যমিক গণিত পরীক্ষার জন্য মোট নির্ধারিত সময় হলো 3 ঘন্টা 15 মিনিট যেটা হবে  দুপুর 11: 45 থেকে তিনটে পর্যন্ত ।

এই সাজেশনটি বিভিন্ন অভিজ্ঞ শিক্ষক দ্বারা Prepare করা হয়েছে এবং সেই সমস্ত শিক্ষকের ভালো Reputation রয়েছে প্রতিবছরের সাজেশন প্রস্তুতিতে এবং তাতে কমন এর । সুতরাং এটা একটা খুবই ভালো সাজেশন Board এক্সামে নিজেকে প্রস্তুতি করার জন্য । নিচের দেয়া লিঙ্ক থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারেন


       মাধ্যমিক 2019 গণিত সাজেশন টি এখান                      থেকে ডাউনলোড করুন


No comments